স্বস্তিকা মানেই অস্বস্তি

0
9

স্বস্তিকা মানেই স্পষ্ট কথা বলে অন্যদের অস্বস্তিতে ফেলে দেওয়া। তিনি কখনোই কোনও কিছু নিয়ে লুকোছাপা করেন না। তার সাজ, স্টাইল, পোশাক ইত্যাদির জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে বহুবার। বাদ যায়নি তার ব্যক্তিগত সম্পর্ক নিয়েও। এবার তিনি সমাজের কাছে পাল্টা প্রশ্ন রাখলেন, ভালো মা কাকে বলে? কী গুণ থাকে তাদের? একই সঙ্গে নিজেকে ‘অপদার্থ মা’ বলেও দাবি করলেন অভিনেত্রী। কিন্তু কেন?
সামনেই মুক্তি পাচ্ছে অভিনেত্রীর সিরিজ ‘বিজয়া’। সেখানেই একজন মায়ের চরিত্রে দেখা যাবে স্বস্তিকাকে। যে তার সন্তানকে ন্যায়বিচার পাইয়ে দেওয়ার লড়াই করছে। আর সেই প্রসঙ্গেই একটি সাক্ষাৎকার দিতে গিয়ে নিজেকে ‘অপদার্থ মা’ বলে দাবি করেন এবং একই সঙ্গে প্রশ্ন তোলেন, ভালো মা কাদের বলে, কী গুণ থাকে তাদের?
এদিন তিনি ভারতীয় গণমাধ্যমে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেন, ‘আমি ২০০১ সাল থেকে রোজগার করা শুরু করেছি। আমার ইচ্ছে করলে বড় বাড়ি কিনতে পারতাম, কিনিনি। বড় গাড়ি কিনতে পারতাম, কিনিনি। আমি কিন্তু সেটা সঞ্চয় করেছি। আমার যেন সেই সামর্থ্য থাকে যাতে আমার মেয়ে যেমনভাবে চাইছে তেমনভাবে করাতে পারি। আমাকে যেন কারও কাছে হাত পাততে না হয়। আমার মেয়ে যে বিদেশে গিয়ে মাস্টার্স করেছে, আমি কিন্তু ব্যাংক থেকে লোন নিইনি।’
এরপরই তিনি বলেন, ‘কিন্তু মা হিসেবে আমার নিজের প্রতি আস্থাটা এই জন্য থাকবে যে আমার সন্তান যতদিন পড়াশোনা করতে চায় সেটার ব্যবস্থা করে রাখতে পেরেছি এবং রাখছি। এবং রাখবো। নাকি মা হিসেবে আমার কোমর অবধি চুল হওয়া উচিত সেটা পারলাম না বলে ভাববো। আমি সিগারেট খেতে ভালোবাসি, আমি বন্ধুবান্ধবদের সঙ্গে মদ খেতে ভালোবাসি, আমি একেবারে অপদার্থ মা। আমি কোনটা বিশ্বাস করবো?’
আগামী ৫ জুলাই থেকে হইচই প্ল্যাটফর্মে দেখা যাবে ‘বিজয়া’। এক মায়ের গল্প দেখা যাবে এই সিরিজে। ক্যাম্পাসে ছাত্র মৃত্যুর ঘটনাও ধরা পড়বে এখানে। সিরিজটির পরিচালনা করেছেন সায়ন্তন ঘোষাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here