আসছে ফিলিস্তিনের নারী ফুটবলাররা

0
44

ফিলিস্তিনের পুরুষদের পাশাপাশি নারী ফুটবলাররাও বাংলাদেশে খেলতে যাচ্ছে। আগামী ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে জামাল ভূঁইয়ারা বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে খেলবে। তার আগে দেশটির নারী ফুটবল দল বাংলাদেশে পা রাখবে।

আগামী ফেব্রুয়ারি মাসে একটি ফিফা উইন্ডো রয়েছে। ওই সময়ে ফিলিস্তিনের নারী ফুটবল দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে সাবিনা খাতুনরা। অবশ্য এখনও তারিখ চূড়ান্ত হয়নি। ধারণা করা হচ্ছে, ১৩ থেকে ২২ ফেব্রুয়ারির মধ্যে এই সূচি নির্ধারণ করা হবে।

বাংলাদেশের ফুটবল ফেডারেশনের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন, ‘ফিলিস্তিনের বিপক্ষে আমরা ফেব্রুয়ারির ফিফা উইন্ডোতে দুটো ম্যাচ খেলবো। ওরা বাংলাদেশে আসতে রাজি।’

গত বছর ডিসেম্বরে কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ নারী দল সিঙ্গাপুরের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ খেলেছিল। কিন্তু কমলাপুরের টার্ফ নিয়ে ওই সময় আপত্তি জানিয়েছিল সফরকারী দল। ফিফাও সেখানে আন্তর্জাতিক ম্যাচ চালানোর অনুমতি দিতে নারাজ। এক্ষেত্রে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দুটি কমলাপুরের পরিবর্তে বসুন্ধরা কিংস অ্যারেনায় হতে পারে। মাহফুজা আক্তার কিরণও সেই ইঙ্গিত দিয়েছেন।
কিংস অ্যারেনাতেই ফিলিস্তিন ও বাংলাদেশের পুরুষ দল মুখোমুখি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here