Notice :
আমাদের নিউজ সাইট এ আপনার প্রতিষ্ঠান এর বিজ্ঞাপন দিন আর প্রতিষ্ঠান কে পরিচিত করে তুলুন বিশ্বব্যাপি।
সংবাদ শিরোনামঃ
স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে লিয়াকত জাতীয় পত্রিকা “বিশ্ব মিডিয়া”তে কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন মোঃ জাহাঙ্গীর আলম খাঁন কুউপ সদস্যদের জন্য বিশেষ ছাড় দিবেন স্মার্ট টেকনোলজি ইবির ভিসি বানানোর টেন্ডার : টাকার বস্তা নিয়ে আরেফিন এবারো মাঠে স্বপ্ন বাস্তবায়নের এক সফল কারিগর হারুন-উর-রশিদ আসকারী ড্রাগন চাষ করে সফলতার দ্বারপ্রান্তে মিরপুরের আসাদ ভেড়ামারায় সিরাজুল ইসলাম শিক্ষাবৃত্তি প্রদান কুষ্টিয়ায় ব্রি উদ্ভাবিত মৌসুমের আধুনিক ধানের জাতের উপর মাঠ দিবস হাতি সাঁকোর জলাবদ্ধতায় আটকে গেছে জনজীবন! কুষ্টিয়ায় ব্রি ধান৮৫ এর প্রদর্শণীর উপর মাঠ দিবস
সংসার সামলে ৩৯তম বিসিএসে প্রথম হওয়া ডা. নীলিমা ইয়াসমিনের গল্প

সংসার সামলে ৩৯তম বিসিএসে প্রথম হওয়া ডা. নীলিমা ইয়াসমিনের গল্প

সিলেট প্রতিনিধিঃ ৩৯তম বিশেষ বিসিএসের (স্বাস্থ্য) চূড়ান্ত ফলাফলে প্রথম হয়েছেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাওয়া ডা. নীলিমা ইয়াসমিন। তিনি পড়াশোনা করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে।

মেডিকেলে পড়াশোনা অবস্থায়ই তার বিয়ে হয়েছে। তবুও তিনি নিজেকে প্রমাণ করেছেন সেরাদের সেরা হিসেবে। পরীক্ষায় তার রোল নং ছিল ১০০২০৬। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ নম্বর পাওয়ায় প্রধানমন্ত্রীর স্বর্ণপদকও পেয়েছেন তিনি।

তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।এবার তিনি ৩৯তম বিসিএসে দেশসেরা হয়েছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ নম্বর পাওয়ায় প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পান।সংসার সামলিয়েই তিনি চিকিৎসকদের চূড়ান্ত পেশাগত পরীক্ষায় (২০১৬ সালে) প্রথম স্থান অর্জন করেছিলেন। আর এবার তিনি ৩৯তম বিসিসে দেশসেরা হয়েছেন। মেধায় প্রথম স্থান অধিকার করেছেন ডা. নীলিমা। তবে এর জন্য তেমন একটা প্রস্তুতি নিতে পারেননি ডা. নীলিমা।

বিসিএসে প্রথম হওয়ার অনুভূতি বর্ণনা করতে গিয়ে ডা. নীলিমা ইয়াসমিন বলেন, এই মুহূর্তে আমার মিশ্র অনুভূতি। কারণ, আমি এর আগে ৩৮তম বিসিএসেও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলাম। ওটার জন্যও অপেক্ষো করছিলাম। যখন এফসিপিএসের জন্য ট্রাই করছিলাম, তখন আমি গর্ভবর্তী ছিলাম। দুইটা পরীক্ষাই তখন পাশাপাশি ছিলো। আলহামদুলিল্লাহ, দুটাতেই উত্তীর্ণ হয়েছি। তারপর যখন ৩৯তম বিসিএসের যখন বিজ্ঞপ্তি দিলো, তখন দেখলাম যে আমার ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার তিনদিন আগেই হলো ৩৯তম বিসিএস পরীক্ষা। এর মধ্যে ট্রেনিং করা, পড়াশুনা, ছোট বাচ্চা, সব মিলিয়ে আমার অবস্থা খুবই খারাপ ছিলো। ৩৯তম বিসিএসের জন্য যে খুব বেশি প্রস্তুতি নিয়েছি তা নয়, ৩৮ তম’র জন্যই প্রস্তুতি নিয়েছি। তার মধ্যেই আমি ৩৯তম বিসিএসে প্রথম হয়েছি।

ডা. নীলিমা বলেন, যখন ৩৯তম বিসিএসের পরীক্ষা দিয়ে বের হলাম, তখন মিলিয়ে দেখলাম যে ১৬৪/১৬৫ নাম্বার কনফার্ম। তখন বুঝতে পারলাম যে, ৩৯ তমতো হবেই। তখন ৩৮ তমের বিষয়টা খুব সিরিয়াসলি নিয়েছি। এখন আপাতত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রেসিডেন্ট ডাক্তার হিসাবে আছি। ৩৯ তমতে তো প্রথম হলাম, দেখা যাক সামনে কি হয়। সবাই দোয়া করবেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকাল তিনটায় ৩৯তম বিশেষ বিসিএসের (স্বাস্থ্য) চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশনের (পিএসসি)।


উল্লেখ্য, ৩৯তম বিশেষ বিসিএসের (স্বাস্থ্য) চূড়ান্ত ফলাফলে প্রায় ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়। সভার পরই ৩৯ তম বিশেষ বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

ফটো গ্যালারি

CLICK HERE FOR ADVERTISE এখানে বিজ্ঞাপন দিন Order Now: +8801714097008
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০