Notice :
আমাদের নিউজ সাইট এ আপনার প্রতিষ্ঠান এর বিজ্ঞাপন দিন আর প্রতিষ্ঠান কে পরিচিত করে তুলুন বিশ্বব্যাপি।
সংবাদ শিরোনামঃ
তৃতীয় বারের মত বিয়ে করলেন শমী কায়সার ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ মহাসমাবেশ থেকে ৯ দফা দাবি জে,এস,সি এবং এস,এস,সি এর ফলাফলের ভিত্তিতে এইচ,এস,সি ফলাফলে জটিলতার আশঙ্কা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে লিয়াকত জাতীয় পত্রিকা “বিশ্ব মিডিয়া”তে কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন মোঃ জাহাঙ্গীর আলম খাঁন কুউপ সদস্যদের জন্য বিশেষ ছাড় দিবেন স্মার্ট টেকনোলজি ইবির ভিসি বানানোর টেন্ডার : টাকার বস্তা নিয়ে আরেফিন এবারো মাঠে স্বপ্ন বাস্তবায়নের এক সফল কারিগর হারুন-উর-রশিদ আসকারী ড্রাগন চাষ করে সফলতার দ্বারপ্রান্তে মিরপুরের আসাদ
শুভ জন্মদিন জীবন রহমান মহন

শুভ জন্মদিন জীবন রহমান মহন


এস,এম জামাল, : যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমেই তার সাথে আমার পরিচয়। এরপর ছুটিতে দেশে এলে আমার সাথে আলাপচারিতা অনেক কথাই উঠে আসে। তার কর্মকান্ড গুলো অসাধারণ লাগে আমার কাছে। বিশেষ করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে। কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের গোলাপনগর গ্রামের বাসিন্দা হলেও তিনি কর্মসূত্রে মালদ্বীপে অবস্থান করছেন।

তবে তিনি মালদ্বীপে অবস্থান করলেও সব সময় তার মনটা পড়ে থাকে এই মোকাররমপুর ইউনিয়নের গোলাপনগর গ্রামে। সবসময়ই তিনি তার প্রতিবেশী আশেপাশের এলাকার অসহায় দরিদ্র মানুষের কথা চিন্তা করেছেন এবং তার সাধ্যমতো তাদের সহযোগিতা করেছেন, সবসময় তাদের পাশে থাকার জন্য একাগ্রতাচিত্তে নীরবে কাজ করে চলেছেন।

গত বছরের রমজানের আগে সেমাই চিনি বিতরণ এর নিমিত্তে তিনি আমার কাছে ২শ ব্যাগ এর অর্ডার করলেন। তখনই তার মানবিক দিকটা আমার কাছে অসাধারণ লেগেছিল। কারণ সে জনপ্রতিনিধি না হয়েও এলাকার ও আশেপাশের অসহায় মানুষদের মধ্যে হাসিখুশি রাখার জন্য যে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে সেটা নিঃসন্দেহে ভালো কাজের শামিল। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার এলাকার উন্নয়ন এবং সমস্যার চিত্র ধরে প্রতিনিয়তই ফেসবুকে দেখা যায়।

সম্প্রতি করোনাভাইরাস প্রাদুর্ভাবে অসহায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আক্রান্ত রোগীদের মাঝে ফলমূল ও পুষ্টিসমৃদ্ধ খাদ্য বিতরণ এমনকি রোজার ঈদ উপলক্ষে গরু জবাই করে অসহায় মানুষদের মাঝে গরুর মাংস বিতরণ করে আলোড়ন সৃষ্টি করেছে এই যুবক।

গ্রামের মানুষের মুখে মুখে জীবন রহমান মোহন এর নাম। তিনি মালদ্বীপে থাকলেও ফেসবুকে সবসময়ই এলাকার সার্বিক খোঁজখবর নিয়েছেন। এলাকার উন্নয়নের জন্য যেখানে যা করণীয় সংশ্লিষ্টদের মধ্যে নির্বাচন করার জন্য নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এই যুবক।

তিনি মালদ্বীপে অবস্থান করলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে কে না খেয়ে আছে, কোন মসজিদের ইমাম মোয়াজ্জেম খাদ্য সংকটে আছে লোকলজ্জার ভয় না করে তার ফেসবুক মেসেজে অনেকেই নক করে ও খাদ্য সামগ্রী উপহারস্বরূপ পেয়েছে।

এবারের ঈদের পরদিন গোলাপনগর এলাকায় ঘুরতে গিয়ে কয়েকজন ভ্যানচালকের সাথে কথা বলে জানলাম, এবারের ঈদে মোহন ভাইএর দেওয়া গরু জবাই করে আমাদের মতো গরীব মানুষদের মাঝে বিতরণ করেছে। এটা সত্যি আনন্দের। মোহন ভাইয়ের জন্য আমরা অনেক দোয়া কামনা করি।

আমি তার সাথে মাঝে মাঝেই ফোনে কথা বলি। ভিডিও কলে আমি তাকে দেখি সাগরের মধ্যে যখন সে কাজে মগ্ন থাকে সেই অবস্থায় তিনি আমার সাথে কথা বলেন। প্রচন্ড কর্মব্যস্ততায এ মানুষ সকাল থেকে রাত অবধি একটানা পরিশ্রম করে যায়। আর সেই পরিশ্রমের থেকে পাওয়া অর্থের একটা অংশ মানব কল্যাণে ব্যয় করে চলেছেন প্রতিনিয়ত এই যুবক। আমি তাঁহার সার্বিক ভাবে শুভকামনা করছি এবং শুভ জন্মদিন প্রিয় জীবন রহমান মোহন

এমন মহৎ মানব জীবন রহমান মোহন প্রত্যেকটা এলাকায় গড়ে উঠুক এমন প্রত্যাশায় হাজারো মানুষের। আজকের এই শুভ জন্মদিনে তার জন্য আমার হৃদয়ের গভীর থেকে একরাশ বাসন্তী ফুলের বাসন্তী শুভেচ্ছা রইল। পাশাপাশি নিজে কিছু করা এবং দায়বদ্ধতা থেকে সামাজিক কর্মকাণ্ড এমন অংশগ্রহণ অনেকেই এগিয়ে আসা উচিত।

এস,এম জামাল

সাংবাদিক বার্তা২৪

চেয়ারম্যান: কুষ্টিয়া ইকোনমিক

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

ফটো গ্যালারি

CLICK HERE FOR ADVERTISE এখানে বিজ্ঞাপন দিন Order Now: +8801714097008
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০