শাবিপ্রবিতে শাকসু নির্বাচনসহ ১১ দফা দাবিতে উপাচার্য বরাবর স্বারকলিপি পেশ

শাবিপ্রবি প্রতিনিধিঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আবাসন-পরিবহন সঙ্কট নিরসন ও শাকসু নির্বাচনসহ ১১ দফা দাবির ভিত্তিতে উপাচার্য বরাবর গণস্বাক্ষর সম্বলিত স্বারকলিপি পেশ করা হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার উদ্যোগে আবাসন-পরিবহন সঙ্কট নিরসন ও শাকসু নির্বাচনসহ ১১ দফা দাবির ভিত্তিতে উপাচার্য বরাবর গণস্বাক্ষর সম্বলিত স্বারকলিপি পেশ করা হয়েছে ।

১১ দফা দাবীতে শিক্ষার্থী

গতকাল (৩০ এপ্রিল) বেলা সাড়ে বারোটার দিকে অর্জুনতলা থেকে মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিন করে এবং মিছিল পরবর্তিতে বাস স্ট্যান্ডের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার সভাপতি নাজিরুল আযম বিশ্বাস এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক মোহাম্মাদ মিয়া। এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মোঃ তৌহিদুজ্জামান।

১১ দফা দাবীতে র‍্যালী


সমাবেশে বক্তারা বলেন, “সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ২০১০ সাল থেকে ১১ দফা দাবি নিয়ে কাজ করে আসছে। ক্যাম্পাসে ১০,০০০ এর শিক্ষার্থীর বিপরীতে আবাসন রয়েছে মাত্র ২৫০০ শিক্ষার্থীর। স্থানসঙ্কুলান না হওয়ায় ছাত্রীদের ক্যাম্পাসের বাইরে বিভিন্ন বিল্ডিং নিয়ে উচ্চমূল্যের সিট ভাড়া দিয়ে রাখা হচ্ছে।আরেক দিকে পর্যাপ্ত বাস, রুট ও ট্রিপ সংখ্যা না থাকায় চরম ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা। কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া দীর্ঘদিন পরে খোলা হলেও সেখানে যে দাম রাখা হচ্ছে তা সাধারণ ছাত্রদের নাগালের বাইরে। এসব দাবি-দাওয়ার প্লাটফর্ম ছিল ছাত্র সংসদ। কিন্তু আমাদের ক্যাম্পাসে গত প্রায় ২২ বছর কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রয়েছে। ১১ দফা দাবি ক্যাম্পাসের প্রতিটি ছাত্রের মৌলিক দাবি।


সমাবেশ শেষে নেতৃবৃন্দ প্রায় ২০০০ এর অধিক গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি উপাচার্য বরাবর পেশ করেন।

Share and Enjoy !

0Shares
0 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *