Notice :
আমাদের নিউজ সাইট এ আপনার প্রতিষ্ঠান এর বিজ্ঞাপন দিন আর প্রতিষ্ঠান কে পরিচিত করে তুলুন বিশ্বব্যাপি।
সংবাদ শিরোনামঃ
তৃতীয় বারের মত বিয়ে করলেন শমী কায়সার ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ মহাসমাবেশ থেকে ৯ দফা দাবি জে,এস,সি এবং এস,এস,সি এর ফলাফলের ভিত্তিতে এইচ,এস,সি ফলাফলে জটিলতার আশঙ্কা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে লিয়াকত জাতীয় পত্রিকা “বিশ্ব মিডিয়া”তে কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন মোঃ জাহাঙ্গীর আলম খাঁন কুউপ সদস্যদের জন্য বিশেষ ছাড় দিবেন স্মার্ট টেকনোলজি ইবির ভিসি বানানোর টেন্ডার : টাকার বস্তা নিয়ে আরেফিন এবারো মাঠে স্বপ্ন বাস্তবায়নের এক সফল কারিগর হারুন-উর-রশিদ আসকারী ড্রাগন চাষ করে সফলতার দ্বারপ্রান্তে মিরপুরের আসাদ
জে,এস,সি এবং এস,এস,সি এর ফলাফলের ভিত্তিতে এইচ,এস,সি ফলাফলে জটিলতার আশঙ্কা

জে,এস,সি এবং এস,এস,সি এর ফলাফলের ভিত্তিতে এইচ,এস,সি ফলাফলে জটিলতার আশঙ্কা

উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে না- এই খবরে আপাতত স্বস্তি এসেছে পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে। করোনাকালে পরীক্ষা নিয়ে উদ্বেগ উৎকণ্ঠায় ছিলেন তারা। বুধবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ঘোষণা অনুযায়ী এবারের এইচএসসি পরীক্ষার্থী সবাই পাস করবেন। তবে কে কোন্‌ গ্রেড পাবে এটাই এখন তাদের আগ্রহের বিষয়। বিশেষজ্ঞ এবং শিক্ষাবিদরা বলছেন কোন্‌ প্রক্রিয়ায় গ্রেড নির্ধারণ হয় এটি এখন দেখার বিষয়। সরকারি ঘোষণার পরের দিন গতকাল সার্বিক বিষয় নিয়ে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রথম বৈঠক করেছেন। বৈঠকের আলোচনায়ও ঘুরে ফিরে এসেছে গ্রেড নির্ধারণের বিষয়টি। বোর্ড সংশ্লিষ্টরা বলছেন, এটি একটি জটিল এবং চ্যালেঞ্জের বিষয়।

তাদের বক্তব্য শুধু জেএসসি ও এসএসসি’র ফলের ভিত্তিতে গ্রেড নির্ধারণ করা যাবে না। করলে জটিলতা তৈরি হবে। এর বাইরে আর কী কী মানদণ্ড রাখা যায় তা মতামত আকারে জানাতে বলা হয়েছে। সরকার যে কমিটি করে দিয়েছে ওই কমিটিতে বিস্তারিত মতামত আসার পর তা পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন শুধু দু’টি ফলের ভিত্তিতে গ্রেডিং হবে না- এটা নিশ্চিত। সঙ্গে আরো কিছু বিষয় থাকবে। চেষ্টা করা হবে শিক্ষার্থীরা যাতে কোনো ধরনের বৈষম্যের শিকার না হয়।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

ফটো গ্যালারি

CLICK HERE FOR ADVERTISE এখানে বিজ্ঞাপন দিন Order Now: +8801714097008
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০