আসছে মনির খানের নতুন গান ” প্রবাস নামের কারাগারে”

বাংলাদেশ ও ক্রিকেট নিয়ে রক্তে শিহরণ তোলা “হবে জয় জয় বাংলার জয়” গানটি গাইবার পর আবারো নতুন একটি গান নিয়ে আসছেন তিন-তিনবারের জাতীয় চলচিত্র পুরস্কার প্রাপ্ত বাংলাদেশের সংগীতের উজ্জল নক্ষত্র, জননন্দিত কন্ঠ শ্রমিক মনির খান। এবার তিনি প্রবাসী বাঙ্গালী ভাই ও মায়েদের নিয়ে সম্পূর্ণ ব্যাতিক্রমধর্মী কথার মর্মস্পর্শী নতুন এই গানটি উপহার দিতে যাচ্ছেন তার লাখো কোটি ভক্ত শ্রোতাদের। “প্রবাস নামের কারাগারে” এই শিরোনামের গানটির কথা ও সুর করেছেন আফজাল শরীফ। গানের কথাগুলি এমন-

মাগো প্রবাস নামের কারাগারে

বন্দি থেকে বারে বারে

চোখের জলে দৃষ্টি আমার

ঝাপসা হয়ে যায়।

কতদিন দেখিনি তোমায়

মাগো কতদিন দেখিনি তোমায়।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩ জুন ২০১৯ ইং, সকাল ১১ টায় মনির খানের নিজস্ব অফিসিয়াল ইউটিউব চ্যানেল এম কে মিউজিক -২৪ এর ব্যানারে গানটি প্রকাশিত হবে বলে অফিসিয়াল একটি সূত্র জানিয়েছে।

.গানটি প্রসঙ্গে মনির খান বলেন, আমি সারাজীবন ভালো গান, সুস্থ সংগীত চর্চা করার চেষ্টা করেছি, আমার জীবন ধারায় কখনও অশ্লীল কথায় গান করিনি। প্রবাসী ও মায়েদের নিয়ে এই গানটিও তার ব্যতিক্রম নয়।

একজন শিল্পী হিসেবে সমাজের প্রতি আমার দায়বদ্ধতা আছে, প্রবাসীরা নিজের আপন স্বজনদের ফেলে মাথার ঘাম পায়ে গড়িয়ে আমাদের দেশের অর্থনীতির একটি বড় অংশ যোগান দিয়ে থাকেন। আর সেই দায়বদ্ধতা থেকে প্রবাসীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে তাদের জন্যই এই গানটি করেছি।

প্রবাসী ভাইদের আতœত্যাগ ও মায়ের প্রতি আকুলতা ভক্তি ও ভালোবাসার বহিঃপ্রকাশ আছে গানটিতে। আমি আশাবাদী এই গানটিও সবাই ভালোভাবে গ্রহণ করবেন। এসময় তিনি প্রিয় দেশবাসীকে অগ্রিম ঈদের শুভেচ্ছাও জানান।

গানটি প্রকাশের খবর শুনেই বিশেষ করে প্রবাসীরা ব্যপক আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। তারা মনে করেন, বরাবরের মতো জনপ্রিয় সংগীতশিল্পী মনির খানের প্রবাসীদের নিয়ে গাওয়া নতুন এই গানটিও তার সংগীত ক্যারিয়ারের জন্য নতুন একটি অধ্যয় হয়ে থাকবে।

Share and Enjoy !

0Shares
0 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *