আরএমপির নতুন আট থানার কার্যক্রম শুরু হলো

0
275

মিরর বাংলা নিউজ  ডেস্ক: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নবগঠিত ৮টি থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। থানাগুলো হলো- চন্দ্রিমা থানা, পবা থানা, দামকুড়া থানা, কর্ণহার থানা, কাটাখালি থানা, বেলপুকুর থানা, এয়ারপোর্ট থানা ও কাশিয়াডাঙ্গা থানা।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের জনসভায় এসে আরএমপির নবগঠিত ৮টি থানার শুভ উদ্বোধন করেন।

ইতিমধ্যে আরএমপি পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান পিপিএম এ সকল নবগঠিত থানায় অফিসার ইনচার্জ পদায়ন করেছেন। বৃহস্পতিবার সকাল আনুমানিক ১০ টা থেকে শুরু করে আরএমপির উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) আমির জাফর পর্যায়ক্রমে নবগঠিত কাশিয়াডাঙ্গা থানা, দামকুড়া থানা, কর্ণহার থানা ও চন্দ্রিমা থানায় উপস্থিত থেকে এসব থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন।

সকল থানায় অফিসার ইনচার্জ এবং ডিউটি অফিসার এর পদের বিপরীতে মোবাইল সীম বরাদ্দ দেয়া হয়েছে। মোবাইলে যোগাযোগের জন্য চন্দ্রিমা থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯১৬, ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯১৯, কাশিয়াডাঙ্গা থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯২০, ডিউটি অফিসার ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯২৩, পবা থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯২৪, ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯২৭, দামকুড়া থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯২৮, ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯৩১, কর্ণহার থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯৩২, ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯৩৫, কাটাখালী থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯৩৬, ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯৩৯, বেলপুকুর থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯৪০, ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯৪৩, এয়ারপোর্ট থানাঃ অফিসার ইনচার্জ-০১৭৬৯৬৯২৯৪৪, ডিউটি অফিসার-০১৭৬৯৬৯২৯৪৭। নতুন থানাগুলো চালু হওয়ার ফলে সাধরণ জনগনকে আরো বেশী আইনী সেবা প্রদান করা সম্ভব হবে ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা সম্ভর হবে।

এছাড়া আরএমপির উপ-পুলিশ কমিশনার (মতিহার) মোঃ সাজিদ হোসেন নবগঠিত বেলপুকুর থানা, কাটাখালি থানা ও এয়ারপোর্ট থানায় উপস্থিত থেকে এসব থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন।

আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম বিকেল সাড়ে চারটায় নবগঠিত পবা থানায় উপস্থিত থেকে এ থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করেন।

নবগঠিত থানাসমূহের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার সময় স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সম্মানিত এলাকাবাসী উপস্থিত ছিলেন।

১৯৯২ সালের ১ জুলাই আরএমপির যাত্রা শুরু হয়। আগে আয়তন ছিল ২০৩ বর্গকিলোমিটার। বর্তমানে আরএমপির থানার সংখ্যা হলো ১২টি এবং আরএমপি আয়তন বেড়ে দাঁড়ালো আনুমানিক ৯০০ বর্গকিলোমিটার।

NO COMMENTS

LEAVE A REPLY