মৈত্রী ননস্টপ ও বন্ধনের উদ্বোধন করলেন হাসিনা-মোদি

0
55

মিরর বাংলা নিউজ  ডেস্ক: ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বৃহস্পতিবার উদ্বোধন হলো ভারত ও বাংলাদেশের মধ্যে চলাচলকারী দুটি ট্রেন মৈত্রী ননস্টপ ও বন্ধনের। এর মধ্যে মৈত্রী ননস্টপ চলবে ঢাকা থেকে কলকাতা রুটে এবং বন্ধন চলবে খুলনা থেকে কলকাতা রুটে।
আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কলকাতা ও খুলনার মধ্যে সরাসরি চলাচলকারী ট্রেন দ্বিতীয় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের (বন্ধন এক্সপ্রেস) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভিডিও কনফারেন্সে আরো যুক্ত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। পাশাপাশি উদ্বোধন করা হয় ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী ট্রেনের ওয়ানস্টপ সার্ভিসও।

এর আগে সিলেট ও চট্টগ্রামের সঙ্গে ঢাকার রেলযোগাযোগে নির্মাণ করা দ্বিতীয় ভৈরব, দ্বিতীয় তিতাস সেতু ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্রেন চলাচলের জন্য এরই মধ্যে খুলে দেওয়া হয়েছে সেতু দুটি। একই সঙ্গে এ-সময় ঢাকা-কলকাতা রুটের মৈত্রী ট্রেনের ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন ও কলকাতার রেলওয়ে স্টেশনে কাস্টমস ও ইমিগ্রেশনের কার্যক্রমেরও উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী। তবে এই সুবিধা শুক্রবার থেকে কার্যকর করা হবে।

NO COMMENTS

LEAVE A REPLY