মোবাইলে রাতের ইন্টারনেট অফার বন্ধের নির্দেশ

0
52

মিরর বাংলা নিউজ  ডেস্ক: রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত মোবাইল ফোন অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার ছয়মাসের জন্য বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ সোমবার (১৬ অক্টোবর) এ আদেশ দেন।

মোবাইল অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার বন্ধের নির্দেশনা চেয়ে রোববার (১৫ অক্টোবর) রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের তিনজন আইনজীবী। ব্লু হোয়েলসহ আত্মহত্যায় প্ররোচনাকারী এ জাতীয় সকল গেম বন্ধের নির্দেশনাও চাওয়া হয় ওই রিট আবেদনে।

রিটকারীরা হচ্ছেন- মোবাইলে ব্লু হোয়েলের মরণনেশার ফাঁদে পড়ে আত্মহত্যাকারী রাজধানীর হলিক্রস স্কুলের অষ্টম শ্রেণির মেধাবী শিক্ষার্থী অপূর্বা বর্ধন স্বর্ণার (১৩) বাবা অ্যাডভোকেট সুব্রত বর্ধন এবং ব্যারিস্টার মোহাম্মদ কাওসার ও ব্যারিস্টার নূর আলম সিদ্দিক।

রিট আবেদনের পক্ষের আইনজীবী হুমায়ূন কবির পল্লব জানান, ব্লু হোয়েলসহ আত্মহত্যায় প্ররোচনাকারী এ জাতীয় সকল গেমের গেটওয়ের লিঙ্ক বন্ধেরও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রিট আবেদনের বিবাদী ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব ও বিটিআরসি’র চেয়ারম্যানকে এসব নির্দেশ দেওয়া হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY