জরুরি অবতরণের ঘটনায় বিমানের তদন্ত কমিটি গঠন

0
218

মিরর বাংলা নিউজ  ডেস্ক: উড়োজাহাজের চাকা ফেটে জরুরি অবতরণের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানের ডেপুটি চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন এনামকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ  এ তথ্য নিশ্চিত করেছেন।
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ১০টা ৭ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি জরুরি অবতরণ করে। বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-১২২ বাংলাদেশ সময় ভোর ৪টা ৪৮ মিনিটে মাসকাট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে। এ সময় উড়োজাহাজের পেছনের বাম দিকের চাকার টায়ারটি ফেটে যায়। নিরাপত্তার স্বার্থে চট্টগ্রামের পরিবর্তে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে উড়োজাহাজটি।
বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মাসকাট থেকে যাত্রা করার পর মাসকাট বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে রানওয়েতে টায়ারের কিছু অংশ পাওয়া গেছে বলে ক্যাপ্টেনকে অবহিত করা হয়। টায়ারের টুকরাটি বিমানের ফ্লাইটের হতে পারে বলে জানানো হয়।
ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মাসকট কন্ট্রোল টাওয়ারের তথ্য জানার পর ফ্লাইটের ক্যাপ্টেন নিরাপত্তার স্বার্থে স্থানীয় সময় সকাল ১০টা ৭ মিনিটে ঢাকায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ল্যান্ডিংয়ের আগে ফ্লাইটটি রানওয়ের উপর দু’বার লো-লেভেল ফ্লাই করে। তখন উড়োজাহাজের পেছনের বাম দিকের টায়ারটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দেখা যায়। ফ্লাইটটিতে ১৪৯ জন যাত্রী ও ৭ জন ক্রু ছিলেন। তারা সবাই সুস্থ ও নিরাপদ আছেন বলে জানানো হয় বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে।
এ ঘটনায় প্রায় দু’ঘণ্টা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল ব্যহত হয়। দুপুর সোয়া ১২টার দিকে স্বাভাবিক হয় বিমানবন্দরের বিমান চলাচল।
এ ঘটনায় তদন্ত কমিটি গঠন প্রসঙ্গে বিমানের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ  বলেন, ‘যেকোনও দুর্ঘটনা ঘটেলেই তদন্ত কমিটি গঠন করা হয়। কী কারণে এমন ঘটনা ঘটল তা অনুসন্ধান করবে তদন্ত কমিটি। এছাড়া ভবিষ্যতে সর্তকতার সুপারিশও দেবে তারা।’

সূত্র: বাংলাট্রিবিউন

NO COMMENTS

LEAVE A REPLY