বাংলাদেশের সঙ্গে এখন আর দূরত্ব নেই: বিশ্বব্যাংক

0
183

মিরর বাংলা নিউজ  ডেস্ক: পদ্মা সেতু ইস্যুতে বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের যে দূরত্ব তৈরি হয়েছিল তা এখন আর নেই বলে জানিয়েছেন সংস্থাটির ঢাকা অফিসের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী পারালকার। রবিবার (৪ ডিসেম্বর) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

ঢাকায় বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্প ও চট্টগ্রাম থেকে টেকনাফ পর্যন্ত ২২৫ কিলোমিটার সড়ক চার লেন প্রকল্পে অর্থায়নের বিষয়ে বিশ্বব্যাংক ইতিবাচক বলেও জানিয়েছেন পারালকার।

এর আগে রবিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে যান রাজশ্রী পারালকারসহ বিশ্বব্যাংকের পাঁচ সদস্যের একটি টিম।

সাক্ষাৎ শেষে ওবায়দুল কাদের বলেন, ‘বিমান বন্দর থেকে মহাখালী পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পে ২৫ কোটি ডলার ঋণ দ্রুত ছাড় করার অনুরোধ জানিয়েছি। একই সঙ্গে চট্টগ্রাম থেকে টেকনাফ পর্যন্ত ২২৫ কিলোমিটার সড়ক চার লেন প্রকল্পে সহায়তার অনুরোধ জানিয়েছি।’ উল্লেখ্য টেকনাফ-চট্টগ্রাম সড়ক চার লেন প্রকল্প ১০ হাজার কোটি টাকার।

সচিবালয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে পারালকার, ‘বিশ্বব্যাংকের একটি বিশেষজ্ঞ প্রতিনিধি দল জানুয়ারিতে ঢাকায় আসবে। ওই দলের প্রতিবেদন দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে বিশ্বব্যাংক এ দুটি প্রকল্পের বিষেয় ইতিবাচক।‘

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘পদ্মা সেতু ইস্যুতে বাংলাদেশের সঙ্গে এখন আর কোনও দূরত্ব নেই। ভুল বোঝাবুঝি নেই।’

সূত্র: বাংলাট্রিবিউন

NO COMMENTS

LEAVE A REPLY