উবার নিয়ে যৌক্তিক সমাধান হবে: কাদের

0
188

মিরর বাংলা নিউজ  ডেস্ক: ঢাকায় স্মার্টফোন অ্যাপ্লিকেশন (অ্যাপ) নির্ভর ট্যাক্সি পরিবহনসেবা ‘উবার’ বিষয়ে যৌক্তিক ও বাস্তবসম্মত সমাধান হবে বলে আশ্বস্ত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘নিরাপদ সড়ক চাই’-এর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় একথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘এটা নতুন প্রযুক্তি, লেটেস্ট প্রযুক্তি, তবে একটা সিস্টেমের মধ্যে আনতে হবে। আমি বিআরটিএকে এটাকে ঘৃণা বা প্রত্যাখ্যান না করে কিভাবে একটা সিস্টেমের মধ্যে এনে গণপরিবহনের সঙ্কট দূর করা যায় সে বিষয়ে ভাবতে বলেছি।’

তিনি আরও বলেন, ‘উবারকে নিরুৎসাহিত করা ঠিক হবে না। আমরা বলছি ডিজিটাল বাংলাদেশ। আবার ডিজিটাল বাংলাদেশে নতুন প্রযুক্তি এলে যদি নিরুৎসাহিত করি, তাহলে এটা দ্বিচারিতা। এটা স্ববিরোধী। ইতিমধ্যে বিআরটিএ একদফা বৈঠক করেছে। এ ব্যাপারে যৌক্তিক ও বাস্তবসম্মত সমাধান অবশ্যই হবে এবং আমি সেটা চাই।’

গত ২২ নভেম্বর যুক্তরাষ্ট্রের অনলাইনভিত্তিক পরিবহন সেবাদাতা নেটওয়ার্ক উবার বাংলাদেশে তাদের সেবা চালু করে। এরইমধ্যে রাজধানীতে স্মার্টফোন অ্যাপভিত্তিক এই ট্যাক্সিসেবাকে অবৈধ ঘোষণা করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিআরটিএ।

সূত্র : সমকাল

NO COMMENTS

LEAVE A REPLY