রংপুরকে ১৮৯ রানের লক্ষ্য দিল ঢাকা

0
207

মিরর বাংলা নিউজ  ডেস্ক: ৯ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১০১ রান! তাহলে ২০ ওভার শেষে কতো হওয়া উচিৎ? ভাবছেন হয়তো ২০০ পেরিয়ে যাওয়া কোনো সংগ্রহের কথা। তা হয়নি রংপুর রাইডার্সের বোলাররা এরপরই লড়াইয়ে ফেরায়। তারপরও ঢাকা ডায়নামাইটস নেহাত কম রান করেনি। মিরপুরে ৭ উইকেটে ১৮৮ রান তুলেছে তারা। এবারের আসরের প্রথম দেখায় জিতেছিল ঢাকা।

রংপুরের এটি অন্যদের সাথে শীর্ষে যোগ দেওয়ার ম্যাচ। আর ঢাকার একক ভাবে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে চলে যাওয়ার। সেই লড়াইয়ে ২১ বলে ফিফটি করেছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ইভিন লুইস। এবারের আসরে প্রথম ম্যাচ খেলতে নেমেই ৩৪ বলে আলো ঝলমলে ৭৫ রানের ইনিংস উপহার দিয়েছেন দলকে। যেখানে ৮টি ছক্কা। চার ৩টি। এই ব্যাটসম্যান গত বিপিএলে সেঞ্চুরি করেছিলেন। এবার রংপুরের সাথে যোগ দিয়েছেন কদিন আগে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে ১৪৮ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে। মেহেদী মারুফ ৩১ বলে করেছেন ৪০ রান।

মারুফ ও লুইস মিলে ঝড় তোলেন শুরু থেকে। দারুণ বিনোদন। ষষ্ঠ ওভারে সোহাগ গাজীকে পর পর দুটি ছক্কা হাঁকান লুইস। তবে পরের ওভারে দুই ওপেনার হামলে পড়েন শহীদ আফ্রিদির ওপর। এই ওভারে ৩ ছক্কার দুটি মারেন লুইস। একটি মারুফ। আফ্রিদিকে দিতে হয় ২১ রান।

ঝড়ের গতিতে রান আসতে থাকে। কিন্তু এরপর ৩ বলে ২ উইকেট নেয় রংপুর। ১০৩ থেকে ১২৯ রানের মধ্যে তুলে নেয় ৪ উইকেট। ১০৩ রানের জুটি মারুফ ও লুইসের। ওই পতন ঠেকিয়ে অধিনায়ক সাকিব আল হাসান ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ২০ বলে করেছেন ২৯ রান। ডোয়াইন ব্রাভো ১৬ ও মোসাদ্দেক হোসেন অপরাজিত ১৪ রানে দলের সংগ্রহ বড় করেছেন। রুবেল হোসেন ২৫ রানে ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট সৌম্য সরকার ও জিয়াউর রহমানের।

সূত্র: কালের কন্ঠ

NO COMMENTS

LEAVE A REPLY