চার ছয় দিয়ে শুরু গেইলের

0
267

মিরর বাংলা নিউজ  ডেস্ক: ৫৫টি ছয় মারার প্রতিশ্রুতি দিয়ে বিপিএলের এবারের আসরে খেলতে নেমেছেন ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা শুরুটাও করেছেন দারুণভাবে। রংপুর রাইডার্সের বিপক্ষে চারটি ছয় মেরে খেলেছেন ২৬ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস। সেই সঙ্গে অধিনায়ক তামিম ইকবালের অর্ধশতকে চিটাগং ভাইকিংস পেয়েছে ৯ উইকেটের সহজ জয়।

রংপুর রাইডার্সকে মাত্র ১২৪ রানেই আটকে দিয়ে জয়ের কাজটা অনেকখানি এগিয়ে রেখেছিলেন চিটাগংয়ের বোলাররা। ১২৫ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে অনায়াসেই জয় তুলে নিয়েছে তামিমের দল। মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে গেছে চার ওভার হাতে রেখেই।

উদ্বোধনী জুটিতেই ৭০ রান জমা করে জয় প্রায় নিশ্চিতই করে ফেলেছিলেন চিটাগংয়ের দুই ওপেনার গেইল ও তামিম। নবম ওভারের শেষ বলে গেইল আউট হয়েছেন ২৬ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলে। পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে টানা দুই বলে দুটি ছয় মারার পর আবারও ছয় মারতে গিয়েছিলেন গেইল। কিন্তু ব্যাটে-বলে সংযোগ ঠিকঠাক না হওয়ায় আনোয়ার আলীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরতে হয়েছে গেইলকে। এরপর অবশ্য রংপুরের বোলারদের আর কোনো সুযোগ দেননি তামিম ও এনামুল হক। দ্বিতীয় উইকেটে ৫৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন এই দুই ব্যাটসম্যান। ৪৮ বলে ৬২ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেছেন তামিম। এনামুল অপরাজিত ছিলেন ২২ রান করে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বড় কোনো ইনিংস খেলতে পারেননি রংপুর রাইডার্সের ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ২৬ রানের ইনিংস এসেছে ওপেনার সৌম্য সরকারের ব্যাট থেকে। ২১ রান করেছেন আরেক ওপেনার আহমেদ শেহজাদ। সেই সঙ্গে আনোয়ার আলীর ২০, লিয়াম ডউসনের ১৪, আফ্রিদির ১৩ রানের ছোট ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১২৪ রান জমা করেছিল রংপুর।

সূত্র : এনটিভি

NO COMMENTS

LEAVE A REPLY