জাবির অতিথি পাখিতে মুগ্ধ নোবেলজয়ী নাইপল

0
244

মিরর বাংলা নিউজ  ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাস পরিদর্শন করেছেন বাংলাদেশ সফররত সাহিত্যে নোবেলজয়ী ভি এস নাইপল। ওই সময়  জাবির অতিথি পাখি দেখে মুগ্ধ হয়েছেন তিনি।

গতকাল রোববার বেলা আড়াইটায় স্ত্রী নাদিরা পলসহ উপাচার্যের বাসভবনে যান নাইপল। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তাঁদের স্বাগত জানান। নাইপল ও নাদিরাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপহারও দেন উপাচার্য।

ওই সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, বিভিন্ন অনুষদের ডিন ও রেজিস্ট্রাররা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বন্য প্রাণী সংরক্ষণকেন্দ্রসংলগ্ন জলাশয়ে সরালি, ঘারগিনি, নিশি বক, ধলা বকসহ নানা প্রজাতির পাখির জলকেলি, ডানা ঝাপটানো আর আকাশে উড়াউড়ি দেখে মুগ্ধ হন নাইপল। এ সময় একান্তে কিছু সময় কাটান নোবেলজয়ী এই সাহিত্যিক।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকেলে ঢাকার উদ্দেশে জাবি ক্যাম্পাস ছাড়েন নাইপল। ক্যাম্পাস ছাড়ার আগে তিনি জাবি কর্তৃপক্ষের আতিথেয়তা ও আন্তরিকতার ভূয়সী প্রশংসা করেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও পাখি তাঁর স্মৃতিতে অম্লান থাকবে বলেও জানিয়েছেন নাইপল।

সূত্র: এনটিভি

NO COMMENTS

LEAVE A REPLY