রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

0
134

মিরর বাংলা নিউজ  ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ (বিজ্ঞান অনুষদ) ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।
বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আখতার ফারুক জানান, ‘সি’ ইউনিটে নূন্যতম ৪০ নম্বর পেয়ে উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ১৬ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এই ইউনিটে বিজোড় থেকে ৩ হাজার ৩৯৮ ও জোড় থেকে ৩ হাজার ৮০৫ শিক্ষার্থী পাস করেছে।
বিজ্ঞান অনুষদের বিজ্ঞপ্তিতে জানানো হয়, উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২০ নভেম্বর দুপুর ১টার মধ্যে বিষয় পছন্দক্রম ফরমের প্রিন্টকপি বিভাগের গিয়ে অথবা ডাক যোগে জমা দিতে হবে। পরীক্ষার্থী উপস্থিত না থাকলেও চলবে। এরপর আগামী ২২ নভেম্বর ভর্তির চূড়ান্ত তালিকা ও অপেক্ষামান তালিকা প্রকাশ করা হবে। এছাড়া এ সংক্রান্ত বিভিন্ন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd তে পাওয়া যাবে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিজ্ঞান অনুষদের অধীনে যারা উত্তরপত্রে শারিরীক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ভর্তির অপশন পূরণ করেছে তাদের ব্যবহারিক পরীক্ষার সূচি আগামী ১০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এছাড়া পোষ্য কোটায় ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি ২২ নভেম্বর বিজ্ঞান অনুষদের নোটিশ বোর্ডে ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ভর্তি সংক্রান্ত পরবর্তী প্রক্রিয়া যথাক্রমে প্রক্টর, প্রধান চিকিৎসক ও ছাত্র উপদেষ্টার কার্যালয় থেকে পরিচালিত হবে।
প্রসঙ্গত,‘সি’ ইউনিটে ৬৬০ আসনের বিপরীতে ৩২ হাজার ৮০২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

NO COMMENTS

LEAVE A REPLY