মান্দায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

0
236

মিরর বাংলা নিউজ  ডেস্ক: নওগাঁর মান্দায় নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন কারী বি.এন.বি আইডিয়াল কলেজের উদ্যোগে চক্ষু রোগীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৮ টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজশাহী মক্কা চক্ষু হাসপাতালের পরিচালনায় নাড়াডাঙ্গীর বি.এন.বি আইডিয়াল কলেজে  এ ক্যাম্প  অনুষ্ঠিত হয়।

বি.এন.বি আইডিয়াল কলেজের অধ্যক্ষ গোলাম রাব্বানীর সার্বিক সহযোগীতায় ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় ২০০জন চক্ষু রোগীকে বিনামূল্যে চোখের  প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়া স্বল্প মূল্যে চোখের ছানিসহ বিভিন্ন রকম অপারেশনের জন্য রোগী ভর্তি করানো এবং ব্যাবস্থাপত্র অনুযায়ী চশমা প্রদান করা হয়।

উক্ত মেডিকেল ক্যাম্পে চক্ষু রোগীকে বিনামূল্যে চোখের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন চক্ষু বিশেষজ্ঞ সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ আমিনূর রশিদ আকন্দ, ডাঃ শাহরিয়ার ইসলামসহ মামুনূর রশিদ, রফিকুল ইসলাম, নয়ন ইসলাম।

বিভিন্ন এলাকা থেকে আগত রোগীদের মধ্যে আবুল কাশেম,সফুরা বিবি ও অত্র কলেজের প্রভাষক আলমগীর,আঃ মান্নান, তুষান, শাহনাজ, মোস্তাসিরিন, নাহিদা আক্তার, তৌহিদ, শাহীন, জাহিদ, মিজান এবং ছাত্র-মাসুদ, শুভ, ছাত্রী- জুথী, মারুফা, মাসুমা, কণা ও শাবনূরের সাথে  ফ্রি মেডিকেল ক্যাম্পে দেয়া চিকিৎসা সেবার ব্যাপারে কথা বলে তাদের অনুভূতির কথা জানা গেছে। সেবামূলক এ উদ্যোগকে তারা স্বাগত জানিয়েছেন।

এছাড়াও অত্র কলেজের সভাপতি আঃ সালাম এবং রাজশাহী বরেন্দ্র কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক আঃ লতিফ এবং এলাকার সাধারণ জনগনসহ কলেজের সকল কর্মকর্তা- কর্মচারী,ছাত্র-ছাত্রী, ম্যানেজিং কমিটির সদস্যরা এ সেবামূলক উদ্যোগ গ্রহণ করায় সাধুবাদ জানিয়েছেন। ভবিষ্যতেও এরকম উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

NO COMMENTS

LEAVE A REPLY