রাবির শিক্ষকদের হত্যার হুমকি

0
177

মিরর বাংলা নিউজ  ডেস্ক: সাভার ইপিজেট এ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আমাদের এক লোক আহত হয়েছেন। তার কলকাতার খিদিরপুরে চিকিৎসা চলছে। চিকিৎসার জন্য ১৪ লাখ টাকা দরকার। আমাদের কাছে ১০ লাখ আছে। আপনাকে বাকি চার লাখ টাকা দিতে হবে।

এমন বলে রাবির অধ্যাপক ড. মিজানুর রহমান খানকে ‘গত ১১ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে এক ভারতীয় নম্বর (৯১৮০১৭৮২২৭২৫) থেকে ফোন করে। ফোনকারী নিজেকে সুব্রত বাইন পরিচয় দিয়ে আমার কাছে চার লাখ টাকা দাবি করে বলে তিনি জানান ।

গতকাল শুক্রবার সন্ধ্যায় মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির ‘মিরর বাংলা নিউজ’ কে বলেন,এ ঘটনায় ‘মিজানুর রহমান আর শামসুন নাহার থানায় জিডি (সাধারণ ডাইরি) করেছেন। সফিকুন্নবী সামাদী করেননি। হুমকি এসেছে ভারতীয় নাম্বার থেকে। এজন্য বিষয়টা একটু জটিল হয়ে গেছে। তারপরও আমরা তদন্ত শুরু করেছি।’

প্রাণনাশের হুমকিপ্রাপ্ত শিক্ষকরা হলেন, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক অমৃতলাল বালা, অধ্যাপক মিজানুর রহমান খান, অধ্যাপক সফিকুন্নবী সামাদী ও সহকারী অধ্যাপক শামসুন নাহার। এদের মধ্যে অধ্যাপক সফিকুন্নবী সামাদী ছাড়া বাকি তিনজন থানায় সাধারণ ডায়েরি করেছেন।

প্রভাষক ড. মোসা. শামসুন নাহারকে এর আগে গত ৬ অক্টোবর সকালে তাকেও একই নম্বর থেকে, একই নামে ফোন করে চাঁদা চাওয়া হয়। না হলে পরিবারের সদস্যদের অপহরণ করার হুমকি দেওয়া হয়। এসময় সুব্রই বাইন নিজেকে তত্ত্বাবধায়ক সরকারের শীর্ষ সন্ত্রাসী বলেও দাবি করেন।

শামসুন নাহারকে হুমকি দেওয়ার কিছুক্ষণ পরই একই নম্বর থেকে বাংলা বিভাগের আরেক অধ্যাপক ড. সফিকুন্নবী সামাদীকে ফোন করে সুব্রত বাইন বলেন, আমাকে চিনতে পেরেছেন? আমি বলি, চিনতে পেরেছি। আমি পরীক্ষা দিই না, নিই এই বলে আমি ফোন রেখে দিই।’

NO COMMENTS

LEAVE A REPLY