মধুর তিনটি কার্যকর ফেসপ্যাক

0
201

মিরর বাংলা নিউজ  ডেস্ক: মধু রুক্ষতা দূর করে ত্বকের আর্দ্রতা ধরে রাখে। তবে এর সঙ্গে অন্য প্রাকৃতিক উপাদান মিশিয়ে ত্বকে ব্যবহার করলে এর কার্যক্ষমতা কয়েক গুণ বেড়ে যায়। হোম রেমেডি হ্যাকস ওয়েবসাইটে মধুর তিনটি কার্যকর ফেসপ্যাকের পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে চোখ বুলিয়ে নিন :

লেবু ও মধুর প্যাক

মধুতে প্রচুর পরিমাণে এসেনশিয়াল মিনারেল ও ভিটামিন, যেমন—জিঙ্ক, পটাশিয়াম, ভিটামিন বি ২ ও ফলিক এসিড রয়েছে, যা আমাদের ত্বক সুস্থ রাখে। অন্যদিকে, লেবুর রসে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও অ্যান্টিঅক্সিডেন্ট আছে, যা ত্বকের কালচে দাগ দূর করে ত্বককে উজ্জ্বল করে। দুই টেবিল চামচ মধুর সঙ্গে অর্ধেকটা লেবুর রস একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক পুরো মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মধু, ডিম ও অ্যাভোকাডোর প্যাক

ভিটামিন ই, এ ও সি আমাদের ত্বকের জন্য খুবই জরুরি, যা অ্যাভোকাডোতে প্রচুর পরিমাণে রয়েছে। আর ডিমে অ্যান্টিইনফ্লেম্যাটরি উপাদান রয়েছে, যা ত্বক উজ্জ্বল করতে কার্যকর। দুই টেবিল চামচ চটকানো অ্যাভোকাডোর সঙ্গে দুই টেবিল চামচ মধু ও একটি ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে মুখ লাগান। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

টক দই, মধু ও আমন্ড অয়েল

আপনার ত্বক যদি অতিরিক্ত শুষ্ক হয়, তাহলে এই তিনটি উপাদান দিয়ে তৈরি প্যাক নিয়মিত ব্যবহার করুন। এতে আপনার ত্বকের রুক্ষতা সহজেই দূর হবে। এক টেবিল চামচ মধুর সঙ্গে এক টেবিল চামচ টক দই ও আধা চা চামচ আমন্ড অয়েল একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। ৫ থেকে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

সূত্র: এনটিভি

NO COMMENTS

LEAVE A REPLY