রাজশাহীতে ৯ মাসে সড়ক দুর্ঘটনায় ২২০ জনের মৃত্যু

0
270

মিরর বাংলা নিউজ  ডেস্ক: সড়ক দুর্ঘটনা যেন প্রতিদিনের রুটিন হয়েছে। সকালে খবরের কাগজ ও টেলিভিশন খুল্লেই কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবর শিরোনামে। রাজশাহী অঞ্চলে গত ৯ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ২২০ জন।

সোমবার সকালে রামেক হাসপাতালের তথ্য অনুসন্ধান কেন্দ্রের ইনচার্জ নাজিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর মধ্যে জানুয়ারি মাসে ২৪, ফেব্রুয়ারি মাসে ২৬ জন, মার্চ মাসে ২৪ জন, এপ্রিল মাসে ২০ জন, মে মাসে ১০, জুন মাসে ৪২, জুলাই মাসে ২৮, আগস্টে ২২ ও চলতি সেপ্টেম্বর মাসের ১৮ তারিখ পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, ঈদুল আযহার আগে ও পরে ১৫ দিন রাজশাহীর বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এসব দূর্ঘটনায় অর্ধশতর বেশি আহত হয়েছেন। তারা রামেকে চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। আর আহতরা রামেকের ৮, ৩০, ৩১ ও ৩৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছে।

এর মধ্যে বেশির ভাগ দূর্ঘটনা মোটরসাইকেল ও ভুটভুটির সাথে। এসব দূর্ঘটনা রাস্তা পারাপার, মুখোমুখি সংঘর্ষ, নিয়ন্ত হারিয়ে ধাক্কা দেয়া ইত্যাদি। এ দুর্ঘটনায় বেশির ভাগ মানুষের হাত-পা ভেঙ্গেয় শেষ নয় শরিরের বিভিন্ন স্থানে খতের সৃষ্টি হয়েছে। আবার কেউ প্রাণ হারিয়েছেন।

গত ঈদুল ফিতরে দু’দিন আগে নগরীর চৌদ্দপাই এলাকায় ট্রাকের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়। তার কিছু দিন পরে রাজশাহীর গোদাগাড়ীতে বাসের ধাক্কায় ২জন নিহত হয়েছেন। তার কিছুদিন পরে নগরীর লিলি হল এলাকায় র‌্যাবের গাড়ি নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেলে  র‌্যাব৫ সদস্য আহত হন।

পরে তাদের উদ্ধার করে রামকে হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে একজনের অবস্থা অশংঙ্কা জনক হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। গত শনিবার নগরীতে পৃথক ঘটনায় অটোরিকশা উল্টে গ্যারেজের এক শিশু হাসান আলী (১২) শ্রমিক মৃত্যু হয়।

বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) সেলিম বাদশা জানান, নগরীর খ্রিস্টানপাড়া মালদা কলোনি এলাকার শহিদুল ইসলামের ছেলে হাসান আলী সপুরা এলাকায় কামাল হোসেন নামে এক ব্যক্তির অটোরিকশা গ্যারেজে কাজ করতো।

রাজশাহী মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান বলেন, রাজশাহী মেট্রোপলিটনের এধরনের ঘটনা খুবই কম। রামেকের তথ্য পুরো রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় ২২০ জনের মৃত্যু হয়েছে।

এ সব দুর্ঘটনা সাধারণত চালক একটা টিপ থেকে এসে আবার টিপে চলে যায়। আবার বেশির ভাগ চালক অদক্ষ। তারা কোন মতে গাড়ি চালানো শিখে রাস্তায় নেমে যায়।

NO COMMENTS

LEAVE A REPLY