খালেদাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি ৩১ অক্টোবর

0
231

মিরর বাংলা নিউজ  ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১১  জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির তারিখ আগামী ৩১ অক্টোবর ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার ২ নম্বর বিশেষ জজ হোসনে আরা বেগম আসামি পক্ষের সময় আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ঠিক করেন। মামলাটিতে গত ১০ আগস্ট আদালতে হাজিরা দেন খালেদা জিয়া।

মামলায় চার্জশিটভুক্ত আসামির সংখ্যা ১৩ জন। কিন্তু মানবতাবিরোধী অপরাধরে মামলায় জামায়াত নেতা নিজামী ও মুজাহিদের ফাঁসি কার্যকর হওয়ায় বর্তমানে আসামির সংখ্যা ১১ জন।

মামলার অপর আসামিরা হলেন তৎকালীন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, কৃষিমন্ত্রী এমকে আনোয়ার, তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, বানিজ্যমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, জালানি ও খনিজ সম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার প্রাক্তন পরিচালক মঈনুল আহসান, তৎকালীন জালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী একেএম মোশারফ হোসেন ও তৎকালীন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক।

১১ আসামির মধ্যে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম চৌধুরী ছাড়া বাকী আসামিরা জামিনে আছেন।

বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. সামছুল আলম।

দুদকের উপ-পরিচালক মো. আবুল কাসেম ওই বছরের ৫ অক্টোবর খালেদা জিয়াসহ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সুত্র: রাইজিংবিডি

NO COMMENTS

LEAVE A REPLY