রাজশাহীতে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ প্রতিযোগিতা

0
259

মিরর বাংলা নিউজ  ডেস্ক: রাজশাহীতে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ প্রতিযোগিতার বাছাই পর্বে ৪২ জন নির্বাচিত। রোববার বেলা ১১টায় রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সুইমিংপুলে প্রতিযোগিতার উদ্বোধন করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আতাউল গণি।

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের আয়োজনে ও বাংলাদেশ নৌবাহিনীর সহযোগীতায় অনুষ্ঠানে বাংলাদেশ নৌবাহিনীর কমান্ডার এসএম মাহমুদুর রহমান, লে. কমান্ডার এম নাঈমুল হক, লে. কমান্ডার এম নাহিদ হাসান, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রাফিউস সামস প্যাডিসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশে প্রথমবারের মতো এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। রাজশাহীতে বাছাইপর্বে ২০৫ জন ছেলে ও ১৯ জন মেয়ে অংশ নেয়। প্রতিযোগিতায় ১১ থেকে ১২, ১৩ থেকে ১৪, ১৫ থেকে ১৬ ও অনুর্ধ্ব ১৮ বছরের শিশুরা অংশ নেয়। এর মধ্যে পরবর্তী ধাপের জন্য নির্বাচিত হয়েছে ৩১ জন ছেলে ও ১১ জন মেয়ে।

বাংলাদেশ নৌবাহিনীর মিডিয়া উইং ওয়াহেদ মুরাদ জানান, প্রতিযোগিতার মাধ্যমে দেশের ৬৪ জেলার ৪৮৯টি উপজেলার থেকে বাছাইকৃত সেরা সাঁতারুদের ঢাকায় এনে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেওয়া হবে। প্রতিযোগিতায় বয়সভিত্তিক ৪টি গ্রুপ থেকে প্রতি উপজেলা থেকে ৪৮ জনকে জেলা পর্যায়ে আনা হবে। পরবর্তীতে জেলা থেকে ১০ থেকে ২০ জন সাঁতারুকে বাছাই করা হবে। এভাবে ৬৪ জেলা থেকে ১ হাজার জন সাঁতারুকে বাছাই করা হবে।

তিনি আরও বলেন, প্রথম পর্বে জেলা থেকে প্রতি ২০ জন সেরা সাঁতারুকে মেডেল, সার্টিফিকেট ও নগদ অর্থ দেওয়া হবে। দ্বিতীয় পর্বে এক হাজার জনের মধ্যে ফের প্রতিযোগিতার মাধ্যমে ১৬০ জনকে নির্বাচিত করে বিদেশি প্রশিক্ষকের মাধ্যমে তিনমাস নিবিড় প্রশিক্ষণ দেওয়া হবে।

এ প্রতিযোগিতা শুরু হয় গত ১৯ মে, ঢাকা জেলায়। রাজশাহী বিভাগের পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ শেষে আজ রাজশাহী জেলায় অনুষ্ঠিত হয়।

NO COMMENTS

LEAVE A REPLY