রয়ের সেঞ্চুরিতে সিরিজ জিতে নিল ইংলিশরা

0
176

মিরর বাংলা নিউজ  ডেস্ক: জেসন রয়ের দুর্দান্ত সেঞ্চুরিতে এক ম্যাচ হাতে থাকতেই ২-০তে সিরিজ জিতে নিল ইংল্যান্ড। বৃষ্টি বিঘ্নিত ডার্কওয়ার্থ লুইস পদ্ধতির এ ম্যাচে শ্রীলঙ্কার করা নির্ধারিত ৪২ ওভারে ৩০৫ রানের বিপরীতে ইংলিশদের টার্গেট দাঁড়ায় ৩০৮। তবে রয়ের অসাধারণ ইনিংসে স্বপ্ন ভঙ্গ হয় লঙ্কানদের। বৃষ্টির কারণে এদিন ম্যাচ ৪২ ওভারে খেলানো হয়।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার অ্যালেক্স হেলসের উইকেট হারায় ইংল্যান্ড। তবে দ্বিতীয় উইকেট জুটিতে জো রুটের সঙ্গে ১৪৯ রানের জুটি গড়েন রয়। এ সময় রয় তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় ও সিরিজের দ্বিতীয় সেঞ্চুরি। শেষ পর্যন্ত তিনি ডানহাতি এ ব্যাটসম্যান ১১৮ বলে ১৩ চার তিন ছক্কায় ১৬২ রান করে প্রদিপের বলে আউট হন।

রুটের ব্যাট থেকে আসে ৬৫ রান। শেষ দিকে জনি বেয়ারস্টো ও জস বাটলার ছোট দুটি ইনিংস খেলে ৪০.১ ওভারে চার উইকেট হারিয়ে দলকে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস জয়ে সাহায্য করেন। লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান নুয়ান প্রদিপ। আর একটি করে উইকেট নেন সুরাঙ্গা লাকমাল ও দানুশকা গুনাতিলকা।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ৩০৫ রান তোলে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন কুশাল মেন্ডিস। ৬৭ রানে অপরাজিত থাকেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। এছাড়া দিনেশ চান্দিমাল করেন ৬৩ ও গুনাতিলকার ব্যাট থেকে আসে ৬২ রান।

ইংলিশ বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান ডেভিড উইলি ও আদিল রশিদ। তবে অসাধারণ ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরা হন রয়। আগামী ২ জুলাই কার্ডিফে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে দু’দল টাই করেছিলো। আর তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়।

সূত্র: বাংলা নিউজ

NO COMMENTS

LEAVE A REPLY