ওজন কমানোর পর ত্বক টানটান করবেন যেভাবে

0
294

মিরর বাংলা নিউজ  ডেস্ক: ওজন কমানোর পর অনেকেরই ত্বক ঝুলে পড়ে। এই ঝুলে পড়া ত্বক অনেক সময় আত্মবিশ্বাস কমিয়ে দেয়। ওজন কমানোর পর ত্বকের এই ঝুলন্তভাব কমানোর জন্য দুশ্চিন্তায় পড়ে যান অনেকেই।

ওজন কমানোর পর কীভাবে ত্বককে টানটান রাখবেন সে বিষয়ে জীবনধারা বিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের স্বাস্থ্য বিভাগে প্রকাশিত হয়েছে একটি প্রতিবেদন।

১. ম্যাসেজ

ঝুলেপড়া ত্বক টানটান করতে ম্যাসাজ করুন, অ্যাসেনসিয়াল ওয়েল দিয়ে। এটি রক্ত চলাচল ভালো করবে, ত্বককে ভালো রাখবে।

২. দিনে দুই বার ময়েশ্চারাইজার ব্যবহার করুন

ত্বকের ঝুলে যাওয়া কমাতে দিনে অন্তত দুইবার ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এটি ত্বকের টেক্সার ভালো করবে এবং ত্বকে নতুন কোষ বাড়াতে কাজ করবে। সকালে একবার ব্যবহার করুন, আর রাতে ঘুমাতে যাওয়ার আগে একবার ব্যবহার করুন।

৩. আর্দ্র রাখুন

ত্বক টানটান করার একটি প্রাকৃতিক উপায় হলো একে আর্দ্র রাখা। পানি পানের পরিমাণ বাড়িয়ে দিয়ে ত্বককে কর্মক্ষম রাখা যায়। এতে শরীরও ভালো থাকে।

৪. সূর্যের আলোতে কম যান

কড়া সূর্যের আলো ত্বকের ক্ষতি করে। সূর্যের ক্ষতিকর আল্ট্রাভায়োলেট রশ্মির কারণে ত্বক অনেক সময় ঝুলে যায়। তাই সূর্যের ক্ষতিকার প্রভাব থেকে ত্বককে রক্ষা করুন।

৫. ক্যাস্টর অয়েল ও লেবুর রস

ক্যাস্টর অয়েলের মধ্যে লেবুর রস মিশিয়ে পাঁচ থেকে ১০ মিনিট ত্বকে ম্যাসাজ করতে পারেন। দুই থেকে তিন ঘণ্টা এভাবে থাকুন। এটি শুধু ত্বককে টানটানই করবে না, নরমও করবে।

৬. কাঠবাদামের তেল

কাঠাবাদামের তেল দিয়েও ম্যাসাজ করতে পারেন। এটি ত্বকের ঝুলে পড়া কমায়। কয়েক ফোঁটা কাঠবাদামের তেল নিয়ে আক্রান্ত স্থানে ম্যাসাজ করুন। ভালো ফলাফলের জন্য প্রতিদিন এটি করুন।

সূত্র: এনটিভি

NO COMMENTS

LEAVE A REPLY