ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ে জনভোগান্তি চরমে রাজশাহী

0
280

মিরর বাংলা নিউজ  ডেস্ক: ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ের মধ্যে পড়েছে রাজশাহী। বুধবার সন্ধ্যা সাতটার দিক থেকে বিদ্যুৎ বিপর্যয়ের মধ্যে পড়েছে গোটা রাজশাহী। এতে করে বিদ্যুৎ নির্ভর সব কার্যক্রম প্রায় থমকে আছে।

কার্যক্রম বন্ধ হয়ে আছে কম্পিউটার, ফটোকপিসহ বিভিন্ন দোকাপাটের। এদিকে বুধবার সন্ধ্যায় ইফতারিসহ বৃহস্পতিবার ভোরে অন্ধকারের মধ্যেই মুসল্লিদের সেহরি খেতে হয়েছে। নামাজও আদায় করতে হয়েছে অন্ধকারের মধ্যে।

রাজশাহী বিদ্যুৎ বিভাগের প্রধান প্রকৌশলী ওয়াজেদ আলী ‘মিরর বাংলা নিউজ’ কে বলেন, বুধবার সন্ধ্যায় বৃষ্টির সময় কাটাখালি গ্রিডের পাশে বজ্রপাত হয়। এতে একটি ট্রান্সফরমার পুড়ে যায়। ওই ট্রান্সফরমারটি দিয়েই গোটা রাজশাহীর বিদ্যুৎ সরবরাহ করা হতো। কিন্তু সেটি পুড়ে যাওয়ায় গোটা রাজশাহীর বিদ্যুতের কন্ট্রোল ব্যবস্থা ভেঙে পড়ে। এরপর থেকে গোটা রাজশাহী অন্ধাকারে ডুবে থাকে সারা রাত।

তিনি আরো বলেন, কতক্ষণ নাগাদ ট্রান্সফরমারটি মেরামত করা যাবে-তা বলা যাচ্ছে না। তবে এটি সারাতে আরো সময় লাগবে। রাতে কয়েকবার সারানোর চেষ্টা করা হলেও সেটি বিফলে গেছে-যোগ করেন ওই কর্মকর্তা।

তবে রাতে বিভিন্ন এলাকায় কয়েক দফায় বিদ্যুৎ এলেও সেটি কিছুক্ষণ পরেই আবার হারিয়ে যায় বারবার। এতে করে চরম ভোগান্তিতে পড়তে হয় তীব্র গরমের মধ্যে সাধারণ মানুষকে।

দুপুর ১ টায় এই রিপোর্ট লেখা পর্যন্তও বিদ্যুৎহীন ছিল রাজশাহী।

 

NO COMMENTS

LEAVE A REPLY