রাজশাহীতে নির্বাচনী সহিংসতা

0
153

মিরর বাংলা নিউজ  ডেস্ক: রাজশাহী পবা উপজেলার পরিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে মাসুদ রানা রঞ্জু নামের একজন গুলিবিদ্ধ হয়েছেন। তাকে গুরুবর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।Milon -4-6-2016-2 copy

স্থানীয়রা জানায়, দুপুর ১২টার দিকে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ প্রার্থী ফাইমা বেগমের সমর্থকদের সাথে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে তা সংঘর্ষে রুপ নেই। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের গুলিতে আওয়ামী লীগ প্রার্থী ফাইমা বেগমের ভাই মাসুদ রানা রঞ্জু গুলিবিদ্ধ হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় প্রতিপক্ষের ছোড়া পেট্রোল বোমায় সোহাগ নামের একজন দগ্ধ হয় বলে স্থানীয়রা জানায়। এঘটনায় এ কেন্দ্রে প্রায় ৩০ মিনিট ভোট গ্রহন বন্ধ রাখা হয়।

এদিকে রাজশাহী পবা উপজেলার হরিপুর ইউনিয়নের বেড়পাড়া কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে অধিপত্য বিস্তার নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মেম্বার প্রার্থী আওয়ামী লীগ নেতা সাইদুর রহমানসহ ৪জন আহত হয়। আহদের মধ্যে সোনারুল নামের একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্র্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।Milon -4-6-2016-3 copy

স্থানীয়রা জানান, বেলা ১১টার দিকে মেম্বার প্রার্থী সাইদুর রহমানের সমর্থকদের সাথে অপর মেম্বার প্রার্থী বাবলুর রহমান বাবুলের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় মেম্বার প্রার্থীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও পরে সংঘর্ষে রুপ নেয়।

পবা থানার ওসি শরিফুর ইসলাম জানান, সংবাদ পেয়ে পুলিশ র‌্যাব ও বিজিবির সদস্যরা ঘটস্থালে যায় এবং পরিস্থিতি শান্ত করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে বলে জানান ওসি শরিফুল ইসলাম।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে রাজশাহীর পবা, বাঘা

ও মোহনপুর উপজেলার ১৬টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮ টা থেকে ১৪৪ টি কেন্দ্রে ভোট নেয়া হচ্ছে। সকাল থেকে ভোটকেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক। ৯৪ টিকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো সহ সকল কেন্দ্রে পুলিশ ও আনসার মোতায়ন রয়েছে। এছাড়াও স্টাইকিং ফোর্স হিসাবে কাজ করছেন র‌্যাব ও বিজিবি সদস্যরা।

NO COMMENTS

LEAVE A REPLY