অনিশ্চয়তায় মুস্তাফিজের ইংল্যান্ড সফর

0
117

মিরর বাংলা নিউজ  ডেস্ক: বাংলাদেশের পেস বোলার মুস্তাফিজুর রহমানের ইংলিশ টুয়েন্টি টুয়েন্টি টুর্নামেন্টে খেলতে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে কারণ বাংলাদেশের ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের আশংকা, অতিরিক্ত পরিশ্রমে তিনি ভেঙ্গে পড়তে পারেন।

ভারতের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে সানরাইজার্স হায়দ্রাবাদকে প্রথমবারের মতো শিরোপা জয়ে সহায়তা করে কয়েকদিন আগে মুস্তাফিজ বাংলাদেশে ফিরে এসেছেন।

টুর্নামেন্টে সবচেয়ে প্রতিশ্রুতিময় খেলোয়াড়ের তকমা পেয়েছেন মুস্তাফিজ। সামনের সপ্তাহেই ইংলিশ কাউন্টি ক্লাব সাসেক্সে ন্যাটওয়েস্ট টি-টুয়েন্টি টুর্নামেন্ট এবং রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ খেলতে যাবার কথা রয়েছে কুড়ি বছর বয়সী বাংলাদেশের এই পেসবোলারের।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা বলছেন, ইংল্যান্ডে খেলতে যাবার অনুমতি দেয়ার আগে তারা মুস্তাফিজের শরীর স্বাস্থ্য পরীক্ষা করে দেখবেন।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী এএফপিকে বলেছেন, সামনের সপ্তাহে আমরা তার অবস্থা পরীক্ষা করে দেখে সিদ্ধান্ত নেবো যে, তাকে ইংল্যান্ডে খেলতে যাবার অনুমতি দেয়া হবে কিনা।

বাংলাদেশ জাতীয় টিমের ফিজিও কর্মকর্তারা আইপিএল থেকে ফেরার পর যদিও কোন ইনজুরির লক্ষণ পাননি, তবে মুস্তাফিজকে যে ধরণের চাপের মধ্য দিয়ে যেতে হচ্ছে, তাতে উদ্বিগ্ন বিসিবি।

অবশ্যই সে অনেক চাপের মধ্যে আছে। তার ডান গোড়ালিতে কিছু সমস্যা দেখা দিয়েছে, যার ফলে বল ডেলিভারির পর তাকে কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে। ক্লান্তি কাটাতে তার বিশ্রামের প্রয়োজন।

মি. চৌধুরী বলছেন, সে যদি এভাবে কাজ করতে থাকলে যেকোনো সময় ভেঙ্গে পড়তে পারে। তাই আমরা সতর্কতার সঙ্গে তাকে পর্যবেক্ষণ করে দেখতে চাই, তার আসলে ক্রিকেট থেকে কিছুদিন বিশ্রামে থাকা দরকার কিনা।

ঘাড়ে ব্যথার কারণে জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দুইটি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচে খেলতে পারেননি মুস্তাফিজ। এশিয়া কাপেও মাংসেপেশীতে টান পড়ায় ফাইনাল এবং আইসিসি টিটোয়েন্টি টুর্নামেন্টের চারটি ম্যাচে অংশ নিতে পারেননি।

সোমবার ভারত থেকে বাংলাদেশে ফিরে আসার পর বাংলাদেশি দর্শকরা তাকে উষ্ণ সংবর্ধনা দিয়েছেন। বিমানবন্দরে শত শত সমর্থক তাকে অভিনন্দন জানায়।

সূত্র: বিবিসি

NO COMMENTS

LEAVE A REPLY