জনবল সঙ্কট সমাধান শিগগিরই : স্বরাষ্ট্রমন্ত্রী

0
242

মিরর বাংলা নিউজ  ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জনবল সঙ্কট নিরসনে শিগগিরই তিন হাজার ১০৭ জন লোক নিয়োগ দেওয়া হবে। আশা করি, অচিরেই সমস্যার সমাধান হবে। কারা নিরাপত্তায় বিভিন্ন সরঞ্জামাদি ক্রয়ে ৩২ কোটি টাকা ব্যয়ে প্রকল্প অনুমোদিত হয়েছে। আগামী অর্থবছরে তা বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার সকালে কাশিমপুর কারাগারের প্যারেড মাঠে  ৪৮তম কারারক্ষী ও মহিলা কারারক্ষীদের মৌলিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারাগারের ভেতর থেকে জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে সমাজ ও রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। শৃঙ্খলা ও মানবিকতাকে প্রধান্য দিয়ে অনিয়ম ও দুর্নীতিপ্রতিরোধ করতে হবে।

কারারক্ষীদের উদ্দেশে তিনি বলেন, ‘আধুনিক কারা ব্যবস্থাপনায় একটি চৌকষ কারারক্ষীদল অপরিহার্য। আমি বিশ্বাস করি, মৌলিক প্রশিক্ষণ শেষে একটি চৌকষ বাহিনী হিসেবে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবেন। শান্তি শৃঙ্খলায় গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।’

এ সময় কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন, গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম, কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সুপার মো. মিজানুর রহমান, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর সুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সুপার  প্রশান্ত কুমার বণিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: রাইজিংবিডি

NO COMMENTS

LEAVE A REPLY