প্রতিবাদ মুখর রাবি ক্যাম্পাস

0
301

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের প্রতিবাদে ক্যাম্পাসে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। এ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল, প্রতিবাদ সমাবেশ, মৌন মিছিল, মানববন্ধন করছেন রাবির বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

 

রাবি ক্যাম্পাসের বেশির ভাগ বিভাগের শ্রেণিকক্ষগুলো তালাবদ্ধ অবস্থায় রয়েছে। কিছু কিছু বিভাগের অফিসকক্ষগুলো খোলা থাকলেও শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি নেই। আর বিভিন্ন বিভাগে নির্ধারিত পরীক্ষাও স্থগিত করেছে সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটি।

 

এদিকে বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে একটি মৌন মিছিল বের করে রাবির শিক্ষক সমিতি। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে আবার সিনেট ভবনের সামনে এসে শেষ হয়।

 

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসে শোক মিছিল বের করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মিছিলটি ইংরেজি বিভাগের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে সিনেট ভবনের সামনে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেন। এসময় ১০ মিনিটের জন্য প্রতীকী সড়ক অবরোধ করে মানববন্ধন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

 

এসময় বক্তব্য দেন, রাবির উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মিজান উদ্দিন, রাবির উপউপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তন, সাবেক ভিসি প্রফেসর সাইদুর রহমান খান প্রমুখ। এসময় শিক্ষক ও শিক্ষার্থীরা হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে প্রতিবাদী সমাবেশ চলছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।

আর বেলা একটার দিকে সংবাদ সম্মেলন আহ্বান করেছে ইংরেজি বিভাগ। এ ছাড়া বিকেলে রাজশাহী নগরের সাহেববাজার জিরো পয়েন্টে মানববন্ধন করবে শিক্ষক সমিতি।

 

NO COMMENTS

LEAVE A REPLY