শেষ ম্যাচেও ৭৫ রানে হারল বাংলাদেশ

0
254

ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৭০ রানেই গুটিয়ে গেল টাইগাররা। ফলে ৭৫ রানের বড় ব্যবধানে হার মানতে হলো মাশরাফি বাহিনীর। দলের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন শুভাগত হোম। সাব্বির(১২) আর মিঠুন(১১) ছাড়া আর কেউই দুই অঙ্কে পৌছাতে পারেননি।

নিউজিল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন এলিয়ট ও সোধি।

ইনিংসে শুরুতেই হোঁচট খেয়েছে বাংলাদেশ। দলীয় ৩৮ রানের মধ্যেই বাংলাদেশ হারিয়েছে দুই ওপেনার তামিম ইকবাল, মোহম্মদ মিঠুন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও সাব্বির রহমানকে।  প্রথম ১০ ওভারে তাদের সংগ্রহ ছিল ৪৩। হারাতে হয়েছে ৬টি উইকেট। ক্রিজে এসে ফিরে গেছেন তামিম, সাকিব, মিঠুন, সাব্বির ও সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। এরপর আরও চার ওভারের মধ্যে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ ও মাশরাফি বিন মর্তুজা।

১৫ তম ওভারে মুস্তাফিজ নেমে একটি ছক্কা মারেন। পরের বলেই কট বিহাইন্ড হয়ে আউট হন তিনি। ১৬ তম ওভারেই আল-আমিনকে ্আউট করে বাংলাদেশের েইনিংস শেষ করেন কিউই বোলার সোধি।

দলীয় ৪ রানে তামিমের পর অল্প রানেই বিদায় নেন আরেক ওপেনার মোহাম্মদ মিঠুনও। ম্যাককেগ্লানের বলে আউট হওয়ার আগে ১৭ বলে ১১ রান করেন তিনি। এরপর দলীয় ৩১ রানে আউট হন সাকিব আল হাসান। সর্বশেষ দলীয় ৩৮ রানে নাথান ম্যাককালামের বলে সাজঘরে ফেরেন সাব্বির রহমান। আর ৪৩ রানে ফিরে যান সৌম্য সরকার। আর রানের খাতায় কোনো সংখ্যা যোগ না করে শূন্য রানেই এলিয়টের বলে বোল্ড হয়ে বিদায় নেন মুশফিক।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসের ৪২ ও কলিন মুনরোর ৩৫ রানের উপর ভর করে ১৪৫ রান সংগ্রহ করে কিউইরা। বাংলাদেশের পক্ষে একাই ৫ উইকেট নেন বাংলাদেশের পেস সেনশেসন মুস্তাফিজুর রহমান।

NO COMMENTS

LEAVE A REPLY