আমরা পজিটিভ হয়েই মাঠে নামবো: মাশরাফি

0
153

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের আজকের ম্যাচটি টাইগারদের জন্যে যতটা গুরুত্বপূর্ণ, অস্ট্রেলিয়ার জন্যেও ঠিক ততটাই।

আর সে কারণে দু’দলই যখন মরিয়া হয়ে মাঠে নামার জন্যে প্রস্তুতি নিচ্ছিল, তখন বাংলাদেশ মানসিকভাবে অনেকটাই পিছিয়ে দলের দুই গুরুত্বপূর্ণ বোলার নিষিদ্ধ হওয়ার কারণে।তবে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা অবশ্য মাঠে নামার আগেই হাল ছাড়তে রাজী নন।তিনি বলছেন, তাদের গ্রুপের শক্তিশালী দলগুলোর একটি শক্তিশালী। ফলে তাদের বিপক্ষে জয়ের লক্ষ্য খেলার কাজটা আগেই কঠিন ছিল, এখন আরও কঠিন হয়ে পড়েছে তাসকিন আহমেদ আর আরাফাত সানি নিষিদ্ধ হওয়ার পর।

তবে জয়ের জন্যে যে পরিকল্পনা তাতে পরিবর্তন হবে না বলেই জানাচ্ছেন মাশরাফি।তিনি বলেন, তাসকিন আর সানিকে নিয়ে যে প্লান নিয়ে আমরা মাঠে নামতাম, আমরা এখনো ঐ প্লান নিয়েই মাঠে নামবো।”পজিটিভ হয়েই মাঠে নামবো আমরা, যেটা আমি আগেও বলেছি, বলছেন বাংলাদেশের ক্যাপ্টেন।”

তিনি আরও বলেন, ম্যাচে যে আমরা ভালো খেলতে পারবো না, কিংবা জিততে পারবো, এমন কোন ইস্যু আশা করি দাঁড়াবে না।সাম্প্রতিক সময়ে তাসকিন আহমেদ এবং আরাফাত সানি হয়ে উঠছিলেন বাংলাদেশের নির্ভরযোগ্য বোলার।

দু’জনেই ছিলেন চমৎকার ফর্মে, ফলে ম্যাচে তাদের না পাওয়াটা যে বাংলাদেশের শক্তিকে খাটো করে দিয়েছে, তা মানছেন মাশরাফি বিন মোর্তজা। তিনি বলেন, এই উইকেটে আপনি চাইবেন ইন-ফর্ম প্লেয়ার নিয়ে খেলতে। কিন্তু যারা খুব ভালোভাবে নিজেদের এ ধরণের উইকেটে অ্যাডজাস্ট করেছিল, এমন দুজন প্লেয়ারই এখন নেই।

বাংলাদেশের চূড়ান্ত একাদশ কী দাঁড়াবে, তা এখনো পরিস্কার নয়। তবে সম্ভাবনা আছে মুস্তাফিজুর রহমানের মাঠে নামার।

দলে শুভাগত হোম চৌধুরী ও সাকলাইন সজীব যোগ দিয়েছেন। তবে মাশরাফি বলছেন যে তিনি নতুনদের ওপর কোন চাপ সৃষ্টি করতে চান না, বরং তিনি চান নতুনরা খেলাটা এনজয় করুক।ক্যাপ্টেন মাশরাফির একটাই চাওয়া – সবাই মিলে ভালো একটা পারফরমেন্স আশা করছি আমি এখন।

NO COMMENTS

LEAVE A REPLY