বাড়িওয়ালা-ভাড়াটিয়া তথ্য দেবার সময় বাড়লো

0
541

ঢাকা শহরে বাড়ির মালিক এবং ভাড়াটেদের তথ্য সম্বলিত ফরম থানায় জমা দেবার জন্য সময় বাড়িয়েছে ঢাকা মহানগর পুলিশ।এই তথ্য সম্বলিত ফরম থানায় জমা দেবার সময় প্রথমে ১৫ই মার্চ পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বিবিসি বাংলাকে জানিয়েছেন পুলিশের বেঁধে দেয়া সময়সীমা আরো দু সপ্তাহ বাড়িয়ে ৩১শে মার্চ পর্যন্ত করা হয়েছে।

এই সময়ের মধ্যে সবার তথ্য জোগাড়ের জন্য পুলিশ সর্বোচ্চ চেষ্টা করেছে বলে জানান মি: সরদার। তিনি জানান সবার তথ্য সংগ্রহ করা সম্ভব না হওয়ায় এই সময়সীমা বাড়ানো হয়েছে।পুলিশকে এই নাগরিক তথ্য দেয়ার ব্যাপারে অনেকের মনেই প্রশ্ন আছে। এমনকি এই তথ্য সংগ্রহের বিরোধিতা করে একজন আইনজীবী আদালতের দ্বারস্থও হয়েছিলেন এরই মধ্যে, যদিও আদালত তার সেই আবেদন নাকচ করে দিয়েছে।

তথ্য জমা দেবার আহবান জানিয়ে পুলিশের তরফ থেকে ইতোমধ্যে শহরের বিভিন্ন জায়গায় পুলিশের তরফ থেকে মাইকিং হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও অঞ্চলের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার জানিয়েছেন সময়সীমা শেষ হবার একদিন আগ পর্যন্ত অধিকাংশ বাড়ির তথ্য সংগৃহীত হয়েছে।

মি: সরকার বলেন, “ আমরা তেজগাঁও ডিভিশনে কয়েক লক্ষ ফরম বিতরণ করেছি। এর প্রায় ৮৫ শতাংশ ফরম আমরা ফেরত পেয়েছি।” তিনি জানালেন এখন যে তথ্য নেয়া হচ্ছে সেগুলো অনলাইন ভাণ্ডার গড়ে তোলা হবে।বর্ধিত সময়ের মধ্যে থানায় তথ্য জমা না দিলে কোন আইনগত ব্যবস্থা নেয়া হবে কিনা সে বিষয়ে পুলিশ কর্মকর্তারা সরাসরি কিছু বলছেন না। তারা শুধু জানাচ্ছেন, কেউ যাতে বাদ না পড়ে সেটি নিশ্চিত করার চেষ্টা হচ্ছে।

পুলিশের দিক থেকে বারবারই বলা , হচ্ছে ঘন-ঘন ঠিকানা পরিবর্তন করে কেউ যাতে গোপনে জঙ্গি তৎপরতাসহ অন্যান্য সন্ত্রাসী কাজ করতে না পারে সেজন্যই নাম-ঠিকানা সংগ্রহ করা হচ্ছে।

NO COMMENTS

LEAVE A REPLY